Saturday , November 25 2017
শিরোনাম
হোম / খেলার ভূবন / সর্বোচ্চ দুটি বিদেশি লিগে খেলতে পারবেন সাকিবরা

সর্বোচ্চ দুটি বিদেশি লিগে খেলতে পারবেন সাকিবরা

স্পোর্টস ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল), পাকিস্তান সুপার লিগ (পিসিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল)-সহ বিশ্বের বিভিন্ন জনপ্রিয় টুর্নামেন্টে খেলে বেড়াচ্ছেন সাকিব-তামিম-রিয়াদরা। তবে এবার থেকে বছরে সর্বোচ্চ দুটি লিগে খেলতে এনওসি বা অনাপত্তি পত্র পাবেন বলে জানিয়েছেন বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী।

ইতোমধ্যে চুক্তিভুক্ত সকল ক্রিকেটারকে খবরটি দিয়েছে বিসিবি। শিগগির এটা কার্যকর হবে। এ ব্যাপারে বিসিবির প্রধান নির্বাহী বলেন, ‘সার্বিক দিক বিবেচনা করেই আমরা এ সিদ্ধান্তটি নিয়েছি। আমাদের পরবর্তী আন্তর্জাতিক ক্রিকেট সূচিতে খুব বেশি ম্যাচ, তার ওপর ক্রিকেটারদের পর্যাপ্ত বিশ্রামের ব্যাপারও আছে। এর সঙ্গে জড়িত খেলোয়াড়দের ইনজুরি ব্যবস্থাপনার বিষয়টিও। আমরা চাই আন্তর্জাতিক খেলার সময় আমাদের সেরা খেলোয়াড়দের সবাইকে পেতে। তাই বছরে দুটির বেশি বিদেশি লিগে খেলতে দেওয়া হবে না কাউকেই।’

প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী জানিয়েছেন, কেউ যদি একই বছরে টি-টেন টুর্নামেন্টও খেলে, তাহলে সে টি-টোয়েন্টি টুর্নামেন্টও খেলতে পারবে একটি। কেউ ইংল্যান্ডে গিয়ে কাউন্টি ক্রিকেটে দীর্ঘ পরিসরের ম্যাচ খেললে তার জন্যও একই নিয়ম প্রযোজ্য হবে। ক্রিকেটারদের যে চিঠিটা আমরা দিয়েছি, তাতে এসব কিছুরই উল্লেখ আছে।

নতুন নিয়মে ক্ষতির মুখে পড়তে পারেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, মোস্তাফিজুর রহমান ও মাহমুদউল্লাহ রিয়াদ। কারণ এই ক’জন বিদেশি লিগে আসা-যাওয়া করেন। সামনের মাসেই টি-টেন লিগে খেলার কথা রয়েছে  তামিম, সাকিব ও মোস্তাফিজের। এ ছাড়া পাকিস্তান সুপার লিগেও দল পেয়েছেন এই তিন বাংলাদেশি।

Check Also

ধর্ষণের কথা অস্বীকার করলেন রবিনহো

স্পোর্টস ডেস্ক : একদিন আগে ইতালির আদালত থেকে রায় আসে, ধর্ষনের দায়ে নয় বছর জেল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *