Saturday , November 25 2017
শিরোনাম
হোম / আন্তর্জাতিক / হারিরিকে গ্রেফতার করেছে সৌদি : লেবানন প্রেসিডেন্ট

হারিরিকে গ্রেফতার করেছে সৌদি : লেবানন প্রেসিডেন্ট

আন্তর্জাতিক ডেস্ক : প্রধানমন্ত্রী সাদ হারিরিকে সৌদি আরব গ্রেফতার করেছে বলে অভিযোগ করেছেন লেবাননের প্রেসিডেন্ট মাইকেল আউন। বুধবার লেবাননের প্রেসিডেন্টের সরকারি টুইটার অ্যাকাউন্ট থেকে এক টুইট বার্তায় তিনি এ ধরনের অভিযোগ করেন।

গত ৪ নভেম্বর এক বিবৃতির মাধ্যমে সৌদি আরবে বসে পদত্যাগ করার ঘোষণা দেন হারিরি। হঠাৎ করেই সৌদির আল আরাবিয়া টেলিভিশনে তার পদত্যাগের ঘোষণায় অনেকেই বিভ্রান্ত হয়েছে। এখনও ধোঁয়াশা রয়েছে স্বেচ্ছায় তার পদত্যাগের ব্যাপারে।

গুজব ছড়িয়ে পড়েছে, হারিরি সৌদি আরবের নাগরিক এবং সেখানেই তিনি বেড়ে উঠেছেন। সৌদিতে দুর্নীতিবিরোধী অভিযানে রাজ পরিবারের অনেক সদস্যের সঙ্গে তাকেও গ্রেফতার করা হয়েছে বলেও জল্পনা-কল্পনা চলছে।

সৌদি কর্তৃপক্ষের খুব কাছের মানুষ হারিরি। পদত্যাগের পর রোববার রাতে প্রথমবারের মতো টেলিভিশনে এসে গ্রেফতার হওয়ার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন তিনি।

ফিউচার টেলিভিশনে দেয়া বক্তব্যে হারিরি বলেন, ‘সৌদি আরবে আমি সম্পূর্ণ স্বাধীন।’ তবে লেবাননের নাগরিকরা তো বটেই, হারিরির নিজের কর্মীরাও বলছেন, তিনি চাপে পড়ে পদত্যাগ করেছেন।

বেশ কয়েকদিন পর গত মঙ্গলবার হারিরি টুইট করে তাকে গ্রেফতারের গুজব অস্বীকার করেন। তিনি লেখেন, ‘বন্ধুরা, আমি সম্পূর্ণভাবে ভাল আছি এবং সৃষ্টিকর্তা চাইলে কয়েকদিনের মধ্যেই ফিরে যাব। এবার শান্ত হন।

আউন এখনও প্রাতিষ্ঠানিকভাবে হারিরির পদত্যাগপত্র গ্রহণ করেননি। আউন জানান, বিদেশ থেকে পাঠানো কোনো পদত্যাগপত্র গ্রহণ করা হবে না। লেবাননে ফিরে এসে তিনি পদত্যাগপত্র জমা দিতে পারেন অথবা ফিরিয়ে নিতে পারেন।

অর্থনৈতিকভাবে কিংবা নিরাপত্তার ব্যাপারে জনগণকে ভিত না হওয়ারও অনুরোধ করেন তিনি। দেশ নিরাপদ আছে এবং অর্থনৈতিকবাজার ঠিক অঅছে বলেও মন্তব্য করেন তিনি।

সূত্র : এএফপি

Check Also

মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে নিবিড় সম্পর্ক চায় চীন

আন্তর্জাতিক ডেস্ক : আঞ্চলিক শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখতে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে চীন আরও নিবিড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *